Shaban-Ramadan 1441   ||   April-May 2020

১৫ রজব ১৪৪১ হিজরী, ১১-০৩-২০২০ ঈসায়ী বুধবার

আমীনুত তালীম হুযুর তালিবুল ইলমদের উদ্দেশে একবার বলেন, প্রত্যেক নবীন প্রজন্মের কর্তব্য হলÑ প্রবীণ প্রজন্মের কাছ থেকে তাদের আগের প্রজন্মের হালাত, সীরাত, ফাহম, ফিকির, রুচিবোধ, খেদমত কোরবানী ইত্যাদি সম্পর্কে জানা। প্রবীণ প্রজন্ম হচ্ছেন আগে-পরের দুই প্রজন্মের মাঝের যোগসূত্র। প্রবীণ প্রজন্ম অনেক আকাবীরকে পেয়েছেন, তাদের সান্নিধ্য লাভ করেছেন তাদেরকে দেখেছেন, যাদেরকে আমরা পাইনি, দেখিনি। তো আমাদের কর্তব্য হল, সুযোগ পেলেই প্রবীণ প্রজন্মের বুযুর্গ আলেমগণের কাছে যাওয়া। তাদের মাধ্যমে আগের প্রজন্মের চিন্তা ফিকির, রুচিবোধ-এর সাথে সংযুক্ত হওয়ার ফিকির করা। একজন তালেবে ইলমের জন্য এটি অতীব জরুরি।

সে উদ্দেশ্যে দাওয়াত দেওয়া হয় বৃহত্তর নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর ও মোমেনশাহী অঞ্চলের একসময়ের প্রসিদ্ধ ওয়ায়েজ, ফার্সী কবি হযরত মাওলানা শফীউদ্দীন সাহেব দামাত বারাকাতুহুম। গত ৩১ ডিসেম্বর ভৈরব মারকাযে তাবলীগ বিষয়ক মজলিস শেষে আমীনুত তালীম হুযুর তাঁর বাড়িতে গিয়ে তাঁকে মারকাযে আসার দাওয়াত দেন। তিনিও বেশ আগ্রহের সাথেই দাওয়াত কবুল করেন। আজ দুপুরে তিনি হযরতপুর মারকাযে তাশরীফ আনেন।

দীর্ঘ ৯০ বছরের হায়াতে তিনি এ অঞ্চলের অনেক আকাবিরকেই পেয়েছেন। তিনি আমীনুত তালীম ছাহেব দা. বা.-এর সাথে ঘুরে ঘুরে মারকাযের কেন্দ্রীয় লাইব্রেরী দেখেন। কিতাবের সংগ্রহ দেখে খুব খুশি হন এবং মারকাযের জন্য দুআ করেন।

আল্লাহ আমাদের সকল মুরব্বিকে সিহহাত ও আফিয়াতের সাথে দীর্ঘ নেক হায়াত দান করুন আমাদেরকে তাদের থেকে উপকৃত হওয়ার তাওফীক দান করুনÑ আমীন। 

 

advertisement