জুমাদাল উলা ১৪২৯   ||   মে ২০০৮

আলকাউসার তোমাকে

আলকাউসার যেমন কোমল ও শ্রুতিমধুর নাম তেমনই সুকোমল ও হৃদয়গ্রাহী তার লেখা। তাই আলকাউসারকে আমি আমার আগামী জীবনের প্রিয়তম সঙ্গীরূপে গ্রহণ করেছি।

আলকাউসারের জ্ঞানসৌরভে যেন আমার জীবন সুরভিত ও আলোকিত হয়। আলকাউসারের কোমল স্পর্শে আমাদের জীবন যেন হাউযে কাউসারের মতো পবিত্র হয়। আলকাউসারের লেখাগুলো যখন পড়ি তখন আমি আনন্দ আনন্দ ও তৃপ্তিবোধ করি, আলকাউসারের প্রতিটি বিভাগই আমার খুব ভালো লাগে। যখন আমি আলকাউসার হাতে নিয়ে পড়তে বসি তখন আমি ভাবনার জগতে হারিয়ে যাই। কেননা আলকাউসার আমার মনের কথাগুলোই যেন কাউসারের পবিত্র সুবাস মেখে তুলে ধরে। এভাবে আলকাউসার আমার হৃদয় ও আত্মার সঙ্গে একাকার হয়ে যায়। তাই আলকাউসারকে আমি প্রাণ দিয়ে ভালোবাসি, অন্তরের অন্তঃস্থল থেকে আলকাউসারের অব্যাহত অগ্রযাত্রা ও নিরন্তর সফলতা কামনা করি। কেননা আলকাউসারের অগ্রযাত্রা যে আমাদেরই উজ্জ্বল আগামীর নিশ্চয়তা! আলকাউসারের সফলতা যে আমাদেরই সমুজ্জ্বল ভবিষ্যতের শুভবার্তা! তাই তোমাকে হে প্রিয় আলকাউসার! আমার হৃদয়ের প্রস্ফুটিত গোলাপের সুরভি দিয়ে বরণ করলাম।

পরিশেষে তোমার পরিবারবর্গের সকল সদস্যকে হৃদয়ের অতল গভীর হতে লাল গোলাপের বর্ণিল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

আবু তাহের

সরসপুর, মনোহরগঞ্জ, কুমিল্লা

 

 

advertisement