জুমাদাল উলা ১৪২৯   ||   মে ২০০৮

কিছু মূল্যবৃদ্ধি করে হলেও পূর্বের আকারেই রাখুন

আল্লাহ তাআলার অশেষ মেহেরবানীতে মাসিক আলকাউসার একটি ইলমী প্রামাণ্য সাময়িকীতে রূপ নিয়েছে। আল হামদুলিল্লাহ, ছুম্মা আলহামদুলিল্লাহ।

বাংলা ভাষায় ইসলামী সাহিত্য সৃষ্টির পথে আলকাউসার আলোর পথ দেখাচ্ছে। বিশেষ করে মাওলানা আবদুল মালেক ছাহেব দামাত বারাকাতুহুম-এর  ওসীলায় মাসিক আলকাউসারে মাওলানা আবু তাহের মিসবাহ দামাত বারাকাতুহুম-এর মূল্যবান লেখা পেয়ে নবীন লেখকগণ খুবই উপকৃত হচ্ছেন। সাথে সাথে আলকাউসারের মাধ্যমে উপকৃত হচ্ছেন মুসলিম ব্যবসায়ী, ইসলামী আর্থিক প্রতিষ্ঠান এবং ইসলামী অর্থনীতির অন্যান্য শাখা-প্রশাখার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। কারণ আলকাউসারের আপনি যা জানতে চেয়েছেন বিভাগে এবং বিভিন্ন প্রবন্ধে বর্তমান বিশ্বের ব্যবসা-বাণিজ্যের নতুন নতুন পদ্ধতি ও তার নানাবিধ সমস্যার সঠিক সমাধান আমরা পাচ্ছি।

এতগুলো কথা বলার উদ্দেশ্য হল, ঈমান ও উম্মাহকে সামনে রেখে আলকাউসারের মোবারক অগ্রযাত্রা অব্যহত রাখা দরকার। যারা ব্যবসা-বাণিজ্য করেন তাদের এ কথা অজানা নয় যে, বর্তমানে কাগজ ও মুদ্রণসামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ঘটেছে। কাগজের মূল্য দ্বিগুণেরও বেশি হয়ে গেছে এবং ডাক খরচ হয়েছে তিনগুণ। এ অবস্থায় অনেক পত্রিকা যুগপৎ পৃষ্ঠা সংখ্যা হ্রাস এবং কিঞ্চিত মুল্যবৃদ্ধি করতে বাধ্য হয়েছে। কিন্তু মাসিক আলকাউসারের মতো একটি পত্রিকার পৃষ্ঠা সংখ্যা হ্রাস করলে বাংলাদেশী মুসলমান, বিশেষ করে তালেবে ইলমগণ বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হবেন। তাই মাসিক আলকাউসার কর্তৃপক্ষের নিকট সবিনয়ে অনুরোধ জানাচ্ছি, পত্রিকার মূল্য কিছুটা বৃদ্ধি করে পত্রিকার আগামী সংখ্যাগুলো পূর্বের আকারেই প্রকাশ করা হোক। আমি আন্তরিকভাবে আশা করি, মাসিক আলকাউসারের বিনিময়-মূল্য কিছুটা বর্ধিত হলে পাঠকমহল বাস্তবতার নিরিখে খুশি মনেই তা গ্রহণ করবেন।

শুআইব হুসাইন

১২৭ আজিমপুর রোড

কনকচাপা, ঢাকা-১২০৫

 

 

advertisement